যশোর পৌরসভার তিনটি আইসোলেশন সেন্টার চালু

যশোর পৌরসভার তিনটি আইসোলেশন সেন্টার চালু

 শহরে করোনভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে তিনটি আইসোলেশন সেন্টার চালু করছে যশোর পৌরসভা। প্রতিষ্ঠানটির শহরস্থ তিনটি ভবনে এই আইসোলেশন সেন্টার চালু করা হবে। এর পাশপাশি করোন ভাইরাস সংক্রান্ত তথ্য বিনিময়ের জন্য দুইটি হট লাইন নম্বর চালু করেছে প্রতিষ্ঠানটি। ওই হটলাইন নম্বর দুটিতে পাড়া-মহল্লায় বিদেশ ফেরত ব্যক্তিদের সর্ম্পকে জানানোর জন্য আহবান জানানো হয়েছে। পাশাপাশি হটলাইনে কল করে করোনাভাইরাস নিয়ে যেকোন বিষয়ে অবগত হওয়া যাবে ।

এসব ছাড়াও করোনা পরিস্থিতি মোকাবেলায় একগুচ্ছ পরিকল্পনা ও উদ্যোগ নিয়েছে যশোর পৌর কর্তৃপক্ষ। যার মধ্যে রয়েছে পৌরসভায় কর্মরত পরিচ্ছন্নতা কর্মী ও তাদের পরিবারের জন্য হাত ধোয়ার সাবান বিতরণ। বর্জ্য ব্যবস্থপনার সাথে সম্পৃক্তদের বিশেষ পোষাক, হ্যান্ড গ্লোবস, মাস্কসহ সাবান সরবরাহ করা। সেই সাথে মশক নিধন ঔষধ ছিটানো, ঝোঁপঝাড় পরিষ্কার, পানি ও সড়ক বাতির আলোর সরবরাহ নিরবচ্ছিন্ন রাখা।

জানা গেছে, করোনভাইরাস পরিস্থিতি মোকাবেলার জন্য পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনার কাজে নিয়োজিত কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। সেই সাথে ছুটি বাতিল করা হয়েছে প্রতিষ্ঠানটির স্বাস্থ্য কর্মী ও কর্মকর্তাদের। করোনাভাইরাস সংক্রান্ত যেকোন পরিস্থিতি মোকাবেলার জন্য তাদের সার্বক্ষণিক প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বিদেশ ফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন বিষয়টি নিশ্চিত করার জন্য প্রতিটি ওয়ার্ডে মাইকিং করবে পৌরসভা। করোনা থেকে সুরক্ষায় করণীয় নিয়ে ভিডিও চিত্রও প্রচার করা হবে। এদিকে করোনা ভাইরাস সংক্রান্ত তথ্য বিনিময়ের জন্য ০৪২১৬৩৮৯৯ ও ০১৭১৫১৪৩৯৪২ এই দুটি হটলাইন চালু করেছে প্রতিষ্ঠানটি। ওই নম্বর দুটিতে পাড়া ও মহল্লার বিদেশ ফেরত ব্যক্তি ও করোনাভাইরাস নিয়ে তথ্য বিনিময়ের আহবান জানানো হয়েছে। গতকাল শুক্রবার করোনা ভাইরাস প্রতিরোধে যশোর পৌরসভার সভাকক্ষে প্রস্তুতি বিষয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগের নির্দেশনায় এই সভা অনুষ্ঠিত হয়। এতে পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্যানেল মেয়র হাবিবুর রহমান চাকলাদার মনি, পৌরসভার সচিব আজমল হোসেন, নির্বাহী প্রকৌশলী এসএম শরীফ হাসান, প্রশাসনিক কর্মকর্তা উত্তম কুমার কুন্ডু, উপসহকারী প্রকৌশলী কামাল আহমেদ, নগর পরিকল্পনাবিদ সাজিয়া সুলতানা প্রমুখ।

 
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *